• শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

শিক্ষায় পদ্মা সেতুর চেয়ে বড় প্রকল্প নেওয়া হবে : শিক্ষামন্ত্রী

স্বাধীন ভোর ডেস্ক / ১০৯ বার দেখা হয়েছে
প্রকাশের সময় বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, ভবিষ্যতে শিক্ষায় পদ্মা সেতুর চেয়ে বড় প্রকল্প নেওয়া হবে। সে প্রকল্প শুধু অবকামোগত হবে না। শিক্ষার মান উন্নয়ন, শিক্ষকদের ক্ষমতায়ন এবং শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা প্রদানের জন্য এ প্রকল্প নেওয়া হবে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাজশাহী মেডিকেল কলেজের ডা. কায়সার রহমান অডিটোরিয়ামে রাজশাহী জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের অংশগ্রহণে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ শীর্ষক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেমান খানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য শফিকুর রহমান বাদশা, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, অন্তঃবোর্ডের প্রধান সমন্বয়ক ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার প্রমুখ।

শিক্ষামন্ত্রী বলেন, সবাইকে সঙ্গে নিয়ে শিক্ষার সব সমস্যা সমাধানের চেষ্টা করা হবে। নতুন কারিকুলাম নিয়ে তিনি বলেন, চাকরিদাতারা এখন ফলাফল দেখে অথবা সনদ দেখে চাকরি দিতে চায় না। চাকরিদাতারা এখন দক্ষতা দেখতে চায়। ফলাফল ও মুখস্থনির্ভর শিক্ষায়  শিক্ষার্থীরা হয়ত ভালো ফলাফল করে কিন্তু দক্ষ হয় না। নতুন কারিকুলামে দক্ষতানির্ভর শিক্ষায় গুরুত্বারোপ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ