• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

চিনি ছাড়াই রবিবার থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু

স্বাধীন ভোর ডেস্ক / ১১৫ বার দেখা হয়েছে
প্রকাশের সময় শনিবার, ১২ আগস্ট, ২০২৩

ন্যায্যমূল্যে পণ্য বিক্রি কার্যক্রম শুরু করছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। রবিবার (১৩ আগস্ট) থেকে  মাসিক কর্মসূচির অংশ হিসেবেই ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে পারবেন ক্রেতারা। তবে এবারই প্রথম টিসিবির পণ্যে থাকছে না চিনি। শনিবার (১২ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে টিসিবি।

টিসিবি জানিয়েছে, প্রধানমন্ত্রীর উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় নিম্নআয়ের ১ কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য (ভোজ্যতেল ও ডাল) সাশ্রয়ী মূল্যে বিক্রয় কার্যক্রম চলমান। জুলাই থেকে ১ কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মধ্যে টিসিবির পণ্যের সঙ্গে খাদ্য অধিদফতরের ওএমএসের (ওপেন মার্কেট সেল) চাল ভর্তুকি মূল্যে বিক্রি করা হচ্ছে। শোকাবহ আগস্ট-২৩ মাসের বিক্রয় কার্যক্রম রবিবার থেকে ঢাকা মহানগরীসহ সারা দেশে শুরু হচ্ছে।

অন্যদিকে, গত মাস থেকে টিসিবির পণ্যের সঙ্গে ওএমএসের চাল পাচ্ছেন কার্ডধারীরা। তবে আগস্টের বিক্রি কার্যক্রমে থাকছে না চিনি। প্রতি কেজি ৩০ টাকা দরে টিসিবির পণ্যের সঙ্গে প্রতি মাসে কার্ডধারী পরিবার পাঁচ কেজি করে চাল পাবেন। কার্ডধারীরা নিজ নিজ এলাকার পরিবেশকদের দোকান বা নির্ধারিত জায়গা থেকে চালসহ অন্যান্য পণ্য নিতে পারবেন।

এছাড়াও চালের সঙ্গে একজন ক্রেতা ১০০ টাকা লিটার দরে দুই লিটার সয়াবিন তেল, ৬০ টাকা দরে দুই কেজি মসুর ডাল কিনতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ