• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন

ক্রিকেট খেলার সময় ভূমিধসে চার ভাইসহ ৮ কিশোরের মৃত্যু

স্বাধীন ভোর ডেস্ক / ১২৭ বার দেখা হয়েছে
প্রকাশের সময় শনিবার, ৮ জুলাই, ২০২৩

পাকিস্তানের উত্তর পূর্বাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশে ক্রিকেট খেলার সময় ভূমিধসের ঘটনা ঘটেছে। এসময় মাটিচাপায় একই বংশের চার ভাইসহ অন্তত ৮ কিশোরের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৬ জুলাই) প্রদেশটির শাংলা জেলায় ক্রিকেট খেলার সময় বৃষ্টির কারণে ভূমিধস হলে তারা মাটিচাপা পড়ে। নিহত এসব কিশোরের বয়স ১২ থেকে ১৫ বছরের মধ্যে। খবর এপি, আল-জাজিরার।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, খাইবার পাখতুনখাওয়ার শাংলা জেলার মারতুং এলাকায় ক্রিকেট খেলার সময় মাটিচাপা পড়ে আট কিশোর নিহত ও একজন আহত হয়েছে।

রেসকিউ ১১২২-এর কর্মকর্তা বিলাল আহমেদ রিজভি জানিয়েছেন বলেছেন, ঘটনাস্থলে আটকে পড়া অন্য কিশোরদেত সন্ধানের জন্য উদ্ধার অভিযান অব্যাহত আছে।

ডিস্ট্রিক্ট এমার্জেন্সি ইউনিট অফিসার সানাউল্লাহ খান রয়টার্সকে বলেছেন, বড় একটি বালুর স্তূপের কাছে ১৫ কিশোরের একটি দল ক্রিকেটের পিচ বানিয়ে খেলছিল। বৃষ্টির কারণে সেটি ধসে পড়লে সবাই এর নিচে চাপা পড়ে।

তিনি বলেন, পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে স্থানীয় উদ্ধারকর্মীরাও উদ্ধার তৎপরতায় যোগ দেন। বেশ কয়েক ঘণ্টা চেষ্টার পর সেখান থেকে আটজনের লাশ উদ্ধার করা হয়। নিহতদের মধ্যে চারজন সম্পর্কে একে অপরের ভাই ছিল।

দীর্ঘ সময় ধরে চলা এই উদ্ধার অভিযানে ২২ জনের মতো উদ্ধারকর্মী অংশ নেন। নিহতদের প্রতি পরিবারকে ক্ষতিপূরণ হিসাবে ৫ লাখ এবং আহতদের চিকিৎসায় ২ লাখ রুপি দেওয়া হবে বলে জানিয়েছে স্থানীয় জেলা প্রশাসক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ