• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

জাতীয় পর্টি নির্বাচনে অংশ নেবে

স্বাধীন ভোর ডেস্ক / ১৩৩ বার দেখা হয়েছে
প্রকাশের সময় শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩

সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ বলেছেন, তারা আশা করেন আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। আর সেই নির্বাচনে জাতীয় পর্টি অংশ নেবে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) জাতীয় সংসদে ২৪তম অধিবেশনের সমাপনী ভাষণে রওশন এরশাদ এ কথা বলেন।

বিরোধী দলীয় নেতা বলেন, তার দল জাতীয় পার্টি সংসদ নির্বাচনে অংশ গ্রহণের জন্য পূর্ণ প্রস্তুতি নিচ্ছে। জাতীয় পার্টি তার প্রতিষ্ঠালগ্ন থেকেই সকল জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করেছে। তারা গণতান্ত্রিক ধারায় বিশ্বাস করেন বলেই কখনোই নির্বাচন বয়কট করেননি।

রওশন এরশাদ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করে সাইবার নিরাপত্তা আইন করা হলেও উদ্বেগ কাটেনি। ইতোমধ্যে এটি পাস হয়েছে। তার আগে সাংবাদিক, আইনজীবী, মানবাধিকারকর্মী ও নাগরিক সমাজের মতামত নেওয়া যেত। অংশীজনদের সঙ্গে আলোচনার সুযোগ এখনো শেষ হয়ে যায়নি। জাতীয় ও আন্তর্জাতিক সম্প্রদায়কে সম্মান দিয়ে এই উদ্যোগ নেওয়ার আহ্বান জানান তিনি।

রওশন এরশাদ আরও বলেন, করোনা মহামারি ও রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে অনেক কিছুর দাম বেড়েছিল। কিন্তু বিশ্ব বাজারে এখন দাম কমেছে। দেশে নিত্য পণ্যের দাম বেড়ে যাওয়ায় টিসিবির লাইন তীব্র, এটা এখন সাধারণ চিত্র। এখানে যুক্ত হচ্ছে মধ্যবিত্ত। প্রবৃদ্ধি বাড়াতে পদক্ষেপ এবং সামাজিক সুরক্ষা কর্মসূচি পদক্ষেপ জরুরি। না হলে মানুষের ওপর চাপ আরও বাড়বে। অস্থিরতা তৈরি হবে। বিশ্ব বাজারের দোহাই দিয়ে অর্থনীতির সংকটের কথা বলার অবকাশ এখন নেই। দেশে ডলার সংকট দীর্ঘদিনের। অনিয়মের কারণে ব্যাংক খাত বারবার আলোচনায় আসছে। ডলার সংকট কাটাতে উদ্যোগ নেওয়া জরুরি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ