• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০০ অপরাহ্ন

ওএসডি হলেন ইমরান খানকে কারাদণ্ড দেওয়া বিচারক

স্বাধীন ভোর ডেস্ক / ১১২ বার দেখা হয়েছে
প্রকাশের সময় শনিবার, ২৬ আগস্ট, ২০২৩

তোশাখানা দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দেওয়া বিচারক হুমায়ুন দিলাওয়ারকে অফিসার অন স্পেশাল ডিউটি (ওএসডি) হিসেবে নিয়োগ দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)। শুক্রবার (২৫ আগস্ট) নতুন পদ সৃষ্টি করে তাকে ওএসডি হিসেবে নিয়োগ দেন আইএইচসি’র প্রধান বিচারপতি আমির ফারুক।

বিচারক হুমায়ুন দিলাওয়ার জানান, ইমরান খানের বিরুদ্ধে রায় দেওয়ার পর থেকেই তাকে ও তার পরিবারকে বিভিন্ন মাধ্যমে হুমকি দেওয়া হচ্ছে। এমন পরিস্থিতিতে নিজের ও পরিবারের নিরাপত্তার জন্য এ বিচারক তাকে অন্য যে কোনো জায়গায় বদলি করার আবেদন করেন। বিশেষ করে জুডিশিয়াল কমপ্লেক্স জি-১১ ভবনে অবস্থিত বিশেষ আদালত বা ইসলামাবাদ হাইকোর্টে বদলির আবেদন করেন তিনি।

এদিকে, তোশাখানা দুর্নীতি মামলায় ইমরান খানের সাজা স্থগিতের ওপর গতকাল শুনানি করেছেন ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি ফারুক ও বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গিরির সমন্বয়ে গঠিত দুই সদস্যের বেঞ্চ। শুনানির শুরুতে আইএইচসির প্রধান বিচারপতি বলেন, সাজা স্থগিতের আবেদন এখন সূক্ষ্ম পর্যায়ে রয়েছে। দায়রা জজ আদালত যা করেছেন, তা আমরাও করতে পারি। কিন্তু আমরা তেমনটি করবো না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ