• শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

কুবির সেই সাংবাদিককে লিখিত বক্তব্যসহ হাজির হতে চিঠি

স্বাধীন ভোর ডেস্ক / ৯৯ বার দেখা হয়েছে
প্রকাশের সময় রবিবার, ৬ আগস্ট, ২০২৩

দুর্নীতি নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্যের বক্তব্য তুলে ধরে সংবাদ প্রকাশ করা সাংবাদিক ইকবাল মনোয়ারকে লিখিত বক্তব্যসহ সশরীরে তদন্ত কমিটির সামনে উপস্থিত হওয়ার অনুরোধ করা হয়েছে। রোববার (৬ আগস্ট) দুপুরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়।

চিঠিতে বলা হয়, গত ৩১ জুলাই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর এ এফ এম আব্দুল মঈনের বক্তব্য বিকৃত করে বিভিন্ন সংবাদ মাধ্যমে উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক মিথ্যা তথ্য প্রচারের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ন করার কারণ ও উদ্দেশ্য উদঘাটনের জন্য গত ২ আগস্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উপাচার্যের বক্তব্য বিকৃত করে উদ্দেশ্যমূলকভাবে বিভ্রান্তিমূলক মিথ্যা তথ্য গণমাধ্যমে প্রকাশের বিষয়ে আপনার লিখিত বক্তব্যসহ আগামী ১০ আগস্ট সকাল ১১টায় প্রশাসনিক ভবনস্থ কনফারেন্স রুমে তদন্ত কমিটির সম্মুখে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও গঠিত তদন্ত কমিটির সদস্য সচিব আমিরুল হক চৌধুরী  বলেন, তদন্ত কমিটির বাকিদের সিদ্ধান্তে এ চিঠি দেওয়া হয়েছে।

ইকবাল মনোয়ার  বলেন, উপাচার্য মহোদয় যেভাবে বক্তব্য দিয়েছেন আমি তা হুবহু তুলে ধরে সংবাদ প্রকাশ করেছি। আমার নিজের কোনো বক্তব্য সেখানে নেই। আর আমি সংবাদ পরিবেশন করার কারণে আমাকে বহিষ্কার করা হয়েছে। আমার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে আমার ছাত্রত্ব কেড়ে নিয়ে আমার ওপর জুলুম করা হয়েছে।

প্রসঙ্গত, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য এ এফ এম আব্দুল মঈনের বক্তব্য নিয়ে যায়যায়দিন পত্রিকায় প্রতিবেদন করায় ইকবাল মনোয়ারকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত বুধবার (২ আগস্ট)  সন্ধ্যায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে সাময়িক বহিষ্কারের আদেশ দেওয়া হয়।

সাময়িক বহিষ্কার হওয়া ইকবাল মনোয়ার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) অর্থ সম্পাদক। তিনি দৈনিক যায়যায়দিন পত্রিকার কুবি প্রতিনিধি হিসেবে কর্মরত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ