• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন

জনগণ ভোট দেবে না জেনেই ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে বিএনপি: নানক

স্বাধীন ভোর ডেস্ক / ৮১ বার দেখা হয়েছে
প্রকাশের সময় শনিবার, ৫ আগস্ট, ২০২৩

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আগামী নির্বাচনেও জনগণ ভোট দেবে না জেনেই ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে বিএনপি। কারণ ২০১৪ সালে নির্বাচন প্রতিহতের আন্দোলনের নামে অগ্নিসন্ত্রাস করে জীবন্ত মানুষ পুড়িয়ে হত্যা করেছেন। বাস, ট্রেন ও গাড়িতে অগ্নিসংযোগ করেছেন, রাস্তার গাছ কেটে ফেলেছেন। শেখ হাসিনা সৃষ্টি করে আর তোমরা ধ্বংস করো।

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার (৫ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

বিএনপিকে ষড়যন্ত্রের পথে ছেঁড়ে দিয়ে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে নানক বলেন, বিএনপি নামক দলটি যদি রক্ষা করতে চান তাহলে নির্বাচনের পথে আসুন। নির্বাচনে অংশগ্রহণ করুন। প্রমাণ করুন দেশের জনগণ সৃষ্টির পক্ষে না, ধ্বংসের পক্ষে?

বিএনপি-জামায়াত জোট শাসনামলে ১৭ আগস্ট সারাদেশে বোমা হামলা, ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ হত্যা-ক্যু-ষড়যন্ত্রের রাজনীতির প্রসঙ্গ তুলে ধরে নানক বলেন, সেই বিএনপি-জামায়াত এখন আমাদের গণতন্ত্রের কথা শোনায়, মানবাধিকার শেখায়? বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে অভিযোগ করা জাতীয়-আন্তর্জাতিক শক্তিগুলোরও সমালোচনা করেন তিনি।

বিএনপির উদ্দেশ্যে বলেন, ১৫ আগস্ট হত্যাকাণ্ডের বিচার হতে দেবে না, এ ইনডেমনিটি অধ্যাদেশ কে পাস করেছিল ফখরুল সাহেব? আপনাদের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। এখন গণতন্ত্রের কথা বলেন, মানবাধিকারের কথা বলেন? আইনের শাসনের কথা বলেন? তখন ঘোড়াও হাসে? কি বলে ওরা?

তিনি বলেন, শেখ হাসিনা গণতন্ত্র দিয়েছে, কথা বলার সুযোগ দিয়েছে। সেই কারণে কথা বলেন তবে সহ্যের সীমা ছাড়িয়ে যাবেন না। বিএনপি জামায়াত চক্রান্তে রয়েছে। এ চক্রান্তের অংশ হিসেবেই আজকে তারা মানুষের কাছে পৌঁছাতে না পেরে, মানুষের হৃদয়কে জয় করতে না পেরে এখন দৌড়াচ্ছেন আন্তর্জাতিক মোড়লদের কাছে। এ আন্তর্জাতিক মোড়লরা আপনাদের ক্ষমতায় আনতে পারবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ