• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

যে পরিশ্রম করে না সে কখনো সফল হতে পারেনা- মুজিবুল হক এমপি

স্বাধীন ভোর ডেস্ক / ৬২ বার দেখা হয়েছে
প্রকাশের সময় বুধবার, ১০ জুলাই, ২০২৪

সোহাগ মিয়াজী-
কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক এমপি বলেন, সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর সাহেব একজন সম্ভ্রান্ত জমিদার পরিবারের সন্তান ছিলেন । উনার অনেক জস খ্যাতি, পরিবারের ঐতিহ্য ছিল। আমার এবং আমার পরিবারের এমন কোন ঐতিহ্য কিংবা পরিচয় ছিল না। আমি একজন সাধারণ কৃষকের সন্তান। আমার জন্ম গহীন অজপাড়া গাঁয়ে। আমার তেমন কোন অর্থবিত্ত ছিলনা। ছিল শুধু আমার চেষ্টা এবং কঠিন কঠোর পরিশ্রম। আজ আমি পরিশ্রম করে এই জায়গায় এসেছি। যে পরিশ্রম করে না সে কখনো সফল হতে পারেনা। সফল হতে হলে আমাদের সকলকে পরিশ্রম করতে হবে। তিনি উপজেলা পরিষদের বিদায়ী সাবেক চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং দলে পদ বঞ্চিতদের উদ্দেশ্যে বলেন, রাজনীতি একটি লম্বা পথ । এখানেই রাজনীতির শেষ নয় । রাজনৈতিক অঙ্গনে হতাশ না হয়ে আপনাদের কার্যক্রম চালিয়ে যাবেন। আপনাদের জন্য সামনে আরো ভালো সুযোগ এসে যেতে পারে।

তিনি উপজেলা পরিষদের বিভিন্ন বিভাগে কর্মরত কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জনপ্রতিনিধির উদ্দেশ্যে বলেন, আপনারা সততার সহিত ও আন্তরিকভাবে আপনাদের দায়িত্ব পালন করবেন। চৌদ্দগ্রামের সাধারণ জনগণ যেন হয়রানি না হয়ে আপনাদের কাছ থেকে প্রকৃত সেবা পান। তিনি উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদেরকে স্বাগত জানিয়ে বলেন, আপনাদের কোন বদনাম নেই। আমার বিশ্বাস আপনারা সততা ও নিষ্ঠার সহিত এই চৌদ্দগ্রামের সাধারণ মানুষের সেবা ও এলাকার উন্নয়নে অবদান রেখে যাবেন।

তিনি গতকাল বুধবার চৌদ্দগ্রাম উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে নবগঠিত চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের প্রথম সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান অধ্যক্ষ রাহমত উল্লাহ বাবুলের সভাপতিত্বে এবং এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রহমত উল্লাহর সঞ্চালনায়, অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পৌর মেয়র জি এম মীর হোসেন মীরু, চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের সদ্য বিদায়ী ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান এবি এম এ বাহার, সদ্য বিদায়ী মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা আক্তার,

কুমিল্লা জেলা পরিষদ সদস্য এমরানুল হক কামাল ( ভার্ড) বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় শ্রম বিষয়ক উপকমিটির সদস্য বিশিষ্ট শিল্পপতি এম তমিজ উদ্দিন ভূঁইয়া সেলিম, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় উপদেষ্টা মণ্ডলীর সদস্য আবু তাহের, নবনির্বাচিত উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইসহাক খান ও মহিলা ভাইস চেয়ারম্যান হাজেরা আক্তার ববি, উপজেলা সিনিয়র মৎসা কর্মকর্তা মোঃ শেফাউল আলম, উপজেলা প্রকৌশলী মোঃ নুরুজ্জামান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাকিনা বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জুবায়ের হাসান, কাশিনগর ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন, কালিকাপুরি ইউপি চেয়ারম্যান ডিপি মাহবুব হোসেন মজুমদার, উজিরপুর ইউপি চেয়ারম্যান নায়িমুর রহমান মজুমদার মাসুম, মুন্সিরহাট ইউপি চেয়ারম্যান মোঃ মাহফুজ আলম, ঘোলপাশা ইউপি চেয়ারম্যান একে খোকন, বাতিশা ইউপি চেয়ারম্যান কাজী ফখরুল আলম ফরহাদ, চিওড়া ইউপি চেয়ারম্যান আবু তাহের, কনকাপৈত ইউপি চেয়ারম্যান মোঃ জাফর ইকবাল, জগন্নাথ দিঘী ইউপি চেয়ারম্যান মোঃ জানে আলম ভূঁইয়া, আলকরা ইউপি চেয়ারম্যান মাঈনউদ্দিন ভূঁইয়া, গুণবতী ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল এবং মহিলা ইউপি সদস্য ফয়জুন্নেছা আমিন প্রমুখ।

 

অনুষ্ঠানের শুরুতে , প্রধান অতিথি মুজিবুল হক এমপি, সদ্য বিদায়ী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবিএম এ বাহার ও মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা আক্তার কে এবং নব নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের উপজেলা পরিষদের সকল কর্মকর্তা বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনিক ব্যক্তিবর্গ ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক উপহার দেন। এর আগে সকাল দশটায় চৌদ্দগ্রাম উপজেলা মডেল মসজিদ প্রাঙ্গণে মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা উপজেলা পরিষদের নতুন কার্য ক্রম শুরু করেন। মিলাদ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের উপদেষ্টা, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক রেল পথমন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা, মুজিবুল হক এমপি।

দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে চৌদ্দগ্রাম উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামী লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী সহ বিভিন্ন পেশার লোক উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ