• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

শুভ জন্মদিন বিশ্বজয়ী জাদুকর

স্বাধীন ভোর ডেস্ক / ১০০ বার দেখা হয়েছে
প্রকাশের সময় শনিবার, ২৪ জুন, ২০২৩

লিওনেল মেসি এখন কোথায় আছেন? ক্লাব ফুটবলে এখন বিরতি। ইন্দোনেশিয়ার সঙ্গে আর্জেন্টিনার প্রীতি ম্যাচটি খেলেননি। লম্বা বিশ্রাম নিতে চান বলে আর্জেন্টিনা দল থেকে ছুটি নিয়েছিলেন। এরপর একবার খবর এসেছিল, আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক বার্সেলোনায় বন্ধুদের সঙ্গে ঘুরে বেড়াচ্ছেন। দুনিয়াটা এখন হাতের মুঠোয় থাকা মোবাইল নামের যন্ত্রটায় বন্দী থাকলেও এ লেখার লেখকের মেসির অবস্থান জানার সুযোগ নেই। মেসির সঙ্গে তো আর এই প্রতিবেদকের ব্যক্তিগত সম্পর্ক নেই, তাই সাত সাগর আর তেরো নদীর এপারে বসে মেসি কোথায় আছেন, সে খবর নেওয়ার সুযোগও নেই!

বার্সেলোনার ইবিজা দ্বীপের সুনীল সাগরের তীর অথবা বুয়েনস এইরেসে নিজের ছিমছাম গোছানো বাড়ি, মেসি যেখানেই থাকুন—আজকের সূর্যোদয়টা তাঁর জন্য অন্য রকমই। ফুটবল মহাতারকার জন্মদিনের সকাল বলে কথা! প্রতিটি মানুষের জীবনেই জন্মদিন কতটা সুন্দর আর মহান, সেটা বোঝাতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের কিছু পঙ্‌ক্তি স্মরণ করা যেতে পারে—‘জন্মদিন আসে বারে বারে/ মনে করাবারে/ এ জীবন নিত্যই নূতন/ প্রতি প্রাতে আলোকিত/পুলকিত/দিনের মতন।’

রবীন্দ্রনাথ যদিও বলেছেন, জন্মদিন প্রতিটি সকালে আলোকিত আর পুলকিত দিনের মতো, কিন্তু মেসির ক্ষেত্রে তাঁর ৩৬তম জন্মদিনটা তার চেয়েও বেশি কিছুই হওয়ার কথা। এর আগে জন্মদিনে দেখা সকালের চেয়ে আজকের সকালটি একটু বেশিই আলোকিত লাগার কথা মেসির কাছে। শুধু মেসির কাছেই নয়, তাঁর ভক্তদের জন্যও মেসির আজকের জন্মদিনটা বিশেষ। যে মহাতারার জন্মদিন এত দিন তারা পালন করে এসেছে, সেই মহাতারা যে এখন বিশ্বজয়ী!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ