• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

এ বছরেই শেষ হবে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ

স্বাধীন ভোর ডেস্ক / ১২৬ বার দেখা হয়েছে
প্রকাশের সময় মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪

ঢাকা ইলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ এরইমধ্যে ৫০ শতাংশ সম্পন্ন হয়েছে জনিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘চলতি বছরের মধ্যেই ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ শেষ হবে।’ মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর সেতু ভবনে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

ব্রিফিংয়ে ওবায়দুল কাদের বলেন, ঢাকা ইলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর থেকে ফার্মগেট অংশে যান চলাচল করছে। চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত বাকি অংশের কাজ ২০২৪ সালের মধ্যেই সম্পন্ন করা হবে।

এসময় তিনি আরও জানান, পদ্মা সেতুতে দৈনিক ২ কোটি টাকা টোল আদায় হচ্ছে এবং এখন পর্যন্ত ১ হাজার ২৫২ কোটি টাকার টোল আদায় হয়েছে। চলতি বছরে জুনের মধ্যেই গাজীপুরে বিআরটিএ প্রকল্পের কাজও শেষ হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি নেতারা এখন মনের সুখের জন্য আবোল-তাবোল কথা বলছেন।’

‘দেশের সমৃদ্ধি নিয়ে কাউকে ঈর্ষা করা উচিত নয়’, মন্তব্য করে তিনি বলেন, ‘দেশের স্বার্থই আগে। যে সরকার উন্নয়ন করে তার প্রশংসা করা উচিত। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশে সেটা হয় না।’

এর আগে সকালে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী সেতু ভবনে সেতু এবং বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের কর্মকর্তাদের সঙ্গে করেন মতবিনিময় করেন এবং বিভিন্ন প্রকল্পের অগ্রগতির খোঁজখবর নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ