• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৫ অপরাহ্ন

নতুন মন্ত্রিসভার শপথ সন্ধ্যায়, অতিথি ১৪০০

স্বাধীন ভোর ডেস্ক / ৮৮ বার দেখা হয়েছে
প্রকাশের সময় বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের মধ্য দিয়ে টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হচ্ছেন শেখ হাসিনা। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টাশ তিনি এবং তার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা বঙ্গভবনে শপথ নেবে। এজন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শপথের পর তাদের দায়িত্ব বণ্টন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বাসসকে বলেছিলেন, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন নতুন মন্ত্রিপরিষদ সদস্যদের শপথবাক্য পাঠ করাবেন। বঙ্গভবনের মুখপাত্র আরও জানান, সন্ধ্যা ৭টায় বঙ্গভবনের দরবার হলে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন নতুন মন্ত্রীদের শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন।

এ উপলক্ষ্যে বঙ্গভবনে প্রায় ১৪০০ অতিথিসহ বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এ ছাড়া মন্ত্রিপরিষদ বিভাগ থেকে যারা মন্ত্রী-প্রতিমন্ত্রী হতে যাচ্ছেন তাদের সবাইকে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) শপথ নিতে আসার জন্য ফোন দিয়ে জানানো হয়েছে। বর্তমান ও সাবেক বেশ কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী এবং নতুন আরও কয়েকজন সেই ফোন পাওয়ার কথা জানিয়েছেন।

বুধবার (১০ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সাংসদ সদস্যরা শপথ নেন। বিজয়ী দলের নেতা জাতীয় সংসদের নেতা নির্বাচিত হন বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, উপনেতা বেগম মতিয়া চৌধুরী। এদিন প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে নিয়োগের সিদ্ধান্ত দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এবং নতুন সরকার গঠনের আমন্ত্রণ জানিয়েছেন।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত ২৯৯ আসনের নির্বাচনে আওয়ামী লীগ ২২২টি, জাতীয় পার্টি ১১টি, স্বতন্ত্র প্রার্থীরা ৬২টি এবং আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) একটি করে আসন পায়। একটি আসনে জয় পেয়েছে বাংলাদেশ কল্যাণ পার্টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ