• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে আগ্রহ জিম্বাবুয়ের

স্বাধীন ভোর ডেস্ক / ১৮ বার দেখা হয়েছে
প্রকাশের সময় শনিবার, ১৭ আগস্ট, ২০২৪

সরকার পতনে সৃষ্টি রাজনৈতিক অস্থিরতার প্রভাব পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে। বোর্ডও এখন নেতৃত্বশূন্য বলা চলে! এই পরিস্থিতিতে নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশে হতে যাওয়া নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ এখান থেকে সরে যাওয়ার উপক্রম। নিরপেক্ষ ভেন্যু হিসেবে আইসিসি বিকল্পের কথা ভাবছে। সম্ভাব্য ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতের পর এবার তাদের সঙ্গে লড়াইয়ে নেমেছে জিম্বাবুয়ে। আফ্রিকার দেশটি আসন্ন বিশ্বকাপের আয়োজক হতে আগ্রহ প্রকাশ করেছে। 

ক্রিকইনফোর এক খবর অনুযায়ী জিম্বাবুয়ে তাদের আগ্রহের কথা আইসিসিকে জানিয়েছে। সংযুক্ত আরব আমিরাতও এই লড়াইয়ে থাকায় সম্ভাব্য ভেন্যু নিয়ে চূড়ান্ত একটা সিদ্ধান্ত আসতে যাচ্ছে। সেটা খুব সম্ভব ২০ আগস্ট আইসিসির বোর্ড সভাতেই চূড়ান্ত হবে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে যে ১০টি দল অংশ নিচ্ছে তাদের মধ্যে কোয়ালিফাই করতে পারেনি জিম্বাবুয়ে কিংবা আরব আমিরাত। কিন্তু আয়োজক হওয়ার লড়াইয়ে দুই দেশের মধ্যে জিম্বাবুয়েকেই ফেভারিট ভাবা হচ্ছে। কারণ, নিরপেক্ষ ভেন্যু হিসেবে বেশ কিছু এডভান্টেজ রয়েছে দেশটির। তার মধ্যে রয়েছে মরুর দেশের তুলনায় দর্শক উপস্থিতির হার বেশি হওয়া। ইভেন্টের জন্য কম খরচের বিষয়টিও আছে। অবশ্য এসব ফ্যাক্টর তখনই কাজে আসবে, যখন বিসিবি ও আইসিসি বাংলাদেশকে স্বাগতিক হিসেবে চূড়ান্ত করতে ব্যর্থ হবে।

জিম্বাবুয়ে ২০১৮ ও ২০২৩ সালের বিশ্বকাপ বাছাইয়ের আয়োজক ছিল। ২০২৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ও ২০২৭ সালের ওয়ানডে বিশ্বকাপের সহ-আয়োজকও তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ