• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

ধর্ষণ-হত্যায় দোষীদের ফাঁসির দাবিতে মমতার সমাবেশ

স্বাধীন ভোর ডেস্ক / ২৪ বার দেখা হয়েছে
প্রকাশের সময় শনিবার, ১৭ আগস্ট, ২০২৪

কলকাতার আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে এক নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনার প্রতিবাদে সোচ্চার হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ধর্ষণ ও হত্যায় জড়িত অপরাধীদের ফাঁসির দাবিতে সমাবেশ করেছেন তিনি। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

বিকেলে কলকাতার মৌলালি থেকে ধর্মতলার ডরিনা ক্রসিং পর্যন্ত এক প্রতিবাদ মিছিলে শামিল হন মমতা। এতে যোগ দেন তৃণমূলের নারী সংসদ সদস্য, বিধায়কসহ অন্য নেতারা। এসময় ‘দোষীদের ফাঁসি চাই’ স্লোগান দেন তারা।

সমাবেশে আর জি কর হাসপাতাল ভাঙচুরের জন্য বিজেপি এবং সিপিএমকে দায়ী করেন মমতা। এর আগে, সিবিআইকে তদন্ত শেষ করতে এবং দোষীদের ফাঁসি দেওয়ার জন্য রবিবারের আলটিমেটাম দিয়েছিলেন তিনি।

মমতা বলেন, আমি জনগণের প্রতিবাদকে স্যালুট জানাই। তারা সঠিক কাজ করেছে।

আর জি কর হাসপাতালে পুলিশের ওপর হামলার নিন্দা করেছেন মমতা। তিনি বলেন, ‘সারা রাত ঘুমাইনি। জেগে ছিলাম, কখন শান্তি ফিরে আসবে।’

তদন্ত প্রসঙ্গে মমতা বলেন, ‘আমি চাই না কুৎসা করতে। সিবিআই তদন্ত করছে। বিচারাধীন। আইন হাতে নেবেন না।’

চিকিৎসক ধর্ষণ ও হত্যার ঘটনায় বিক্ষোভ করেছে বিজেপি। তাদের অবস্থান ধর্মঘট থেকে রূপা গাঙ্গুলীর মতো নেতাকর্মীদের জোর করে পুলিশের প্রিজন ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয়। এছাড়া পশ্চিমবঙ্গজুড়েই বাম দল, চিকিৎসক, সাধারণ শিক্ষার্থীসহ আপামর জনতার বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে। বিক্ষোভ ছড়িয়ে পড়েছে আশপাশের কয়েকটি রাজ্যেও।

এদিকে আগামীকাল শনিবার ভারতজুড়ে চিকিৎসকদের সর্বোচ্চ সংস্থা ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন-আইএমএ দেশের সব চিকিৎসাকেন্দ্রে চিকিৎসকদের কর্মবিরতির ডাক দিয়েছে।

কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল আজ কলকাতায় এক সংবাদ সম্মেলনে বলেছেন, ইতিমধ্যে হাসপাতাল ভাঙচুরের ঘটনায় ২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদেরও শনাক্ত করে উপযুক্ত শান্তি দেওয়া হবে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ