• শনিবার, ২২ জুন ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের দ্বিতীয় জয়

স্বাধীন ভোর ডেস্ক / ১১৯ বার দেখা হয়েছে
প্রকাশের সময় শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪

শ্রীলঙ্কাকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। দারুণ ফর্ম অব্যাহত থাকলো পাকিস্তানের বিপক্ষেও। ব্যাটে-বলে দুর্দান্ত খেলে শনিবার ৩৬ রানে পাকিস্তানকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

কক্সবাজার আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করে পাকিস্তানকে ১৩৭ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। কঠিন সেই লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের বোলিং তোপে পড়ে ১০০ রানে থামে পাকিস্তানের ইনিংস। আয়মান ফাতিমা ও সামিয়া আফসারের ওপেনিং জুটি বাদে আর কেউ লড়াই করতে পারেননি। দু’জনের ৫১ রানের জুটির পর ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাকিস্তান। ফাতিমা সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস খেলেছেন। এছাড়া সামিয়ার ব্যাট থেকে আসে ২৫ রানের ইনিংস। মিডল অর্ডার ও লেট অর্ডারের ব্যর্থতায় ৭ উইকেট হারিয়ে তারা ১০০ রান করেছে।

বাংলাদেশের বোলারদের মধ্যে আফিয়া সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন। এছাড়া রাবেয়া ও ফারিয়া নিয়েছেন একটি করে উইকেট।

এর আগে টস জিতে জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ২৪ বলে ৩২ রান করেছেন অধিনায়ক সুমাইয়া আক্তার। শুরুটা আহামরি ছিল না। দ্রুত ফিরে যান ওপেনার ইভা (৬)। আরেক ওপেনার সুমাইয়া আক্তার সুবর্ণা ৩৩ বলে করেছেন ২৪ রান।

তিন নম্বরে নেমে দারুণ ব্যাটিং করেছেন অরভিন তানি। ৩ চারের সাহায্যে ৩০ বলে ৩১ রান করেছেন। ঝড়ো গতিতে ব্যাটিং করেছেন সুমাইয়া আক্তার। সাজঘরে ফেরার আগে অধিনায়কের ব্যাট থেকে এসেছে ২৪ বলে ৩২ রান। তাছাড়া ২৩ বলে অপরাজিত ২৩ রান করেছেন রাবেয়া।

পাকিস্তানের হয়ে আনুশা নাসির ২২ রান খরচায় সর্বোচ্চ ২ উইকেট শিকার করেছেন। এছাড়া ১৩ রান খরচায় ১ উইকেট উইকেট নিয়েছেন মাহাম আনিস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ