• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন

‘ড. ইউনূসের রায় ঘিরে যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কে প্রভাব পড়বে না’

স্বাধীন ভোর ডেস্ক / ৯৮ বার দেখা হয়েছে
প্রকাশের সময় মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪

এক ব্যক্তির জন্য যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ার কোনও কারণ দেখছে না পররাষ্ট্র মন্ত্রণালয়। নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিচার প্রসঙ্গে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এমন মন্তব্য করেছেন।
সোমবার (১ জানুয়ারি) দুপুরে মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন তিনি।
এদিন শ্রম আইন লঙ্ঘনের মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৩০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।
শোনা যায়, ড. ইউনূসের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক মধুর। ফলে এই রায়ে দেশটির সঙ্গে বাংলাদেশের সম্পর্কে কোনো নেতিবাচক প্রভাব পড়বে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মাসুদ বিন মোমেন বলেন, এক ব্যক্তির জন্য যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্কে প্রভাব পড়বে না। ড. ইউনূসের রায় আইনি প্রক্রিয়ায় হয়েছে। তার আপিল করারও সুযোগ আছে। এটি চলমান রয়েছে। সুতরাং এ নিয়ে আমি আর মন্তব্য করতে চাই না।
শ্রম ইস্যুতে বাংলাদেশকে আরও সাবধানী হতে হবে বলে মনে করেন তিনি। পররাষ্ট্র সচিব বলেন, নতুন মার্কিন নীতি নিয়ে অনেকে আশঙ্কা প্রকাশ করেছেন। তবে এ বিষয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। বাংলাদেশে শ্রমিকদের কোনো মর্যাদা ক্ষুণ্ন হয় না। এদেশে শ্রম পরিস্থিতি ভালো। তবে এই ব্যাপারে আরও সতর্ক থাকতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ