• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন

আরও ২ দিন লিফলেট বিতরণ করবে বিএনপি

স্বাধীন ভোর ডেস্ক / ১৪৮ বার দেখা হয়েছে
প্রকাশের সময় শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩

সরকারের পদত্যাগ, দ্বাদশ সংসদ নির্বাচনে ভোট বর্জন ও অসহযোগে অংশগ্রহণের আহ্বান জানিয়ে চতুর্থবারের মতো দুই দিনের গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি দিয়েছে বিএনপি। রবিবার (৩১ ডিসেম্বর) এবং সোমবার (১ জানুয়ারি) এই কর্মসূচি পালন করা হবে। শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে এক ভার্চুয়াল ব্রিফিংয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই ঘোষণা দেন। এ সময় ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ নির্বাচনের আগেই ভোট ডাকাতির নিন্দা জানান তিনি।

রুহুল কবির রিজভী বলেন, ‘সরকারের পদত্যাগের একদফার আন্দোলন এখন বেশি ত্বরান্বিত হচ্ছে। জনগণ আমাদের কর্মসূচিতে সমর্থন দিচ্ছে। হাটে-মাঠে, খেতে-খামারে বাজারে-শপিং মলে জনগণকে আমরা লিফলেট দিয়েছি। তারা আমাদের কথা শুনেছেন এবং সমর্থন দিচ্ছেন।’

রিজিভী বলেন, ‘অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবি এবং গণতান্ত্রিক আন্দোলন বাধাগ্রস্ত করতে সরকার ২০১৩-১৪ সালের মতো ষড়যন্ত্র করে পুলিশি হয়রানি, গ্রেফতারর ও মামলা দিচ্ছে।’

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হতে আর বাকি মাত্র ৮ দিন। আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিকে সরকার পতনের আন্দোলনে আপাতত লিফলেট বিতরণের কর্মসূচিতেই থাকছে বিএনপি। দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রসঙ্গত, ২৮ অক্টোবর দলীয় মহাসমাবেশ পণ্ড হওয়ার পরদিন ২৯ অক্টোবর থেকে গত দেড় মাস ধরে সরকার পতনের আন্দোলনে ধারাবাহিকভাবে হরতাল ও অবরোধ কর্মসূচি দিয়ে আসছিল বিএনপি। পরে গত ২১ ডিসেম্বর থেকে ভোট বর্জন ও সর্বাত্মক অসহযোগ আন্দোলনের আহ্বানে গণসংযোগ কর্মসূচি পালন করে আসছে দলটি। এই কর্মসূচির আওতায় তিন দফায় ৮ দিন সারা দেশে লিফলেট বিলি করেন বিএনপির নেতাকর্মীরা।

এর আগে ১২ দফায় ২২ দিন অবরোধ ও চার দফায় ৫ দিন হরতাল কর্মসূচি পালন করে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ