• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন

সময় শেষ না হওয়ার প্রমাণ দিলেন ম্যাথুস

স্বাধীন ভোর ডেস্ক / ১২৬ বার দেখা হয়েছে
প্রকাশের সময় মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩

আউট নিয়ে মাঠেই আম্পায়ারদের কাছে অসন্তুষ্টি প্রকাশ করেছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুস। যার ত্রুটির জন্য আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ব্যাটার হিসেবে ‘টাইমড আউট’ হয়েছেন, সেই হেলমেট পরে সাইড লাইনে এসে ছুড়েও মারেন তিনি।

এরপর ম্যাথুসের আউট নিয়ে পক্ষে-বিপক্ষে অনেক যুক্তি উপস্থাপন করা হচ্ছে। ক্রিকেটীয় চেতনাকেও সামনে আনা হয়েছে। ইনিংস বিরতির সময় তাঁর আউট যে নিয়ম অনুযায়ী হয়েছে, তার ব্যাখ্যাও দিয়েছেন চতুর্থ আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টোক। তিনি জানিয়েছেন, আইন অনুযায়ী ম্যাথুসের হেলমেট সমস্যা দেখানোর আগেই দুই মিনিট পার হয়ে গেছে। প্রতিপক্ষের অধিনায়ক আবেদন করায় তিনি আউট হয়েছে।

তবে হোল্ডস্টোকের এই ব্যাখ্যার সঙ্গে একমত নন ম্যাথুস। তাঁর মতে, হেলমেট সমস্যার সময় দুই মিনিট পার হতে তখনো পাঁচ সেকেন্ড বাকি ছিল। ম্যাচ শেষ হওয়ার পর সংবাদ সম্মেলনে এমনটি জানিয়েছিলেন তিনি। সঙ্গে এটিও জানিয়েছিলেন যে তাঁর কাছে প্রমাণও আছে।

সংবাদ সম্মেলন শেষে সেই প্রমাণ সামাজিক মাধ্যমে প্রকাশ করছেন। দুটি স্থির চিত্রের ছবি দিয়ে ক্যাপশনে লিখেছেন, ‘প্রমাণ! যখন (সামারাবিক্রমার) ক্যাচ ধরা হয় এবং হেলমেটের স্ট্র্যাপের সময়।

আর আম্পায়ার যে ভুল ব্যাখ্যা করছেন, তা নিয়ে একটি পোস্ট দিয়েছেন ম্যাথুস। শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক লিখেছেন, ‘চতুর্থ আম্পায়ার এখানে ভুল বলেছেন। ভিডিওতে দেখা যাচ্ছে, আমার কাছে পাঁচ সেকেন্ড বাকি ছিল এমনকি হেলমেট খুলে ফেলার পরও। চতুর্থ আম্পায়ার কি এটা ঠিক করতে পারবেন? বলতে চাইছি, নিরাপত্তা খুবই গুরুত্বপূর্ণ। হেলমেট ছাড়া বোলারের মুখোমুখি হতে পারি না।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ