• শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন

ওমরাহ পালন করলেন প্রধানমন্ত্রী

স্বাধীন ভোর ডেস্ক / ৭৭ বার দেখা হয়েছে
প্রকাশের সময় সোমবার, ৬ নভেম্বর, ২০২৩

সৌদি আরব সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওমরাহ পালন করেছেন। তিনি মক্কা নগরীর কাবা শরিফে ওমরাহর আনুষ্ঠানিকতা পালনের সময় দেশ ও মুসলিম জাতির কল্যাণে দোয়া করেন।

রোববার (৫ নভেম্বর) মধ্যরাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওমরাহর আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। এ সময় ছোট বোন শেখ রেহানাও ওমরা পালন করেন।

এর আগে মদিনায় মসজিদে নববীতে প্রিয় নবী হজরত মুহাম্মদের (সা.) রওজা জিয়ারত করেন প্রধানমন্ত্রী। তিনি মসজিদে নববীতে আসরের নামাজ আদায় ও ফাতেহা পাঠ করেন এবং বাংলাদেশের জনগণের পাশাপাশি সমগ্র মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন। এরপর মক্কার উদ্দেশে রওনা করেন।

আজ সোমবার (৬ নভেম্বর) সৌদি আরবের জেদ্দায় আন্তর্জাতিক নারী সম্মেলনে যোগ দেবেন তিনি। অরগানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) জেনারেল সেক্রেটারিয়েটের সমন্বয়ে সৌদি আরব ৬-৮ নভেম্বর এ সম্মেলন আয়োজন করছে। প্রধানমন্ত্রী সম্মেলনে যোগ দিয়ে ভাষণ দেবেন।

সম্মেলনে যোগদান ছাড়াও তিনি উইমেন ইন ইসলাম প্রদর্শনীর উদ্বোধন এবং তার সম্মানে নৈশভোজে অংশ নেবেন। ৭ নভেম্বর শেখ হাসিনা মক্কার উদ্দেশে জেদ্দা ত্যাগ করবেন, সেখানে তিনি আল মসজিদুল হারামে (কাবা শরিফ) নামাজ আদায় করবেন। এরপর সন্ধ্যায় দেশের উদ্দেশে মক্কা ত্যাগ করবেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ