• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১১:০১ অপরাহ্ন

ছাত্রদলের নেতৃত্বে ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্যের আত্মপ্রকাশ

স্বাধীন ভোর ডেস্ক / ৮৯ বার দেখা হয়েছে
প্রকাশের সময় শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৩

বিএনপির সহযোগী ছাত্র সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নেতৃত্বে ‘ফ্যাসিবাদ বিরোধী ছাত্রঐক্য’ নামের নতুন জোটের আত্মপ্রকাশ হয়েছে। ভোটাধিকার, সন্ত্রাস-দখলদারিমুক্ত নিরাপদ ক্যাম্পাস, সর্বজনীন শিক্ষা ও গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠায় ১৫টি ছাত্র সংগঠনের নেতৃত্বে এই জোট আত্মপ্রকাশ করে। তবে এই ১৫ ছাত্র সংগঠনের মধ্যে নেই ইসলামী ছাত্রশিবির। 

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ছাত্র সংগঠনগুলোর প্রতিনিধি ছাত্রদলের সাধারণ সম্পাদক সাঈফ মাহমুদ জুয়েল সভায় এই নতুন ছাত্র জোটের নাম ঘোষণা করেন।

ফ্যসিবাদবিরোধী ছাত্র ঐক্য জোটের ১৫টি সংগঠন হলো— জাতীয়তাবাদী ছাত্রদল, ছাত্র ফেডারেশন, ছাত্র অধিকার পরিষদ, ছাত্রলীগ (জেএসডি), গণতান্ত্রিক ছাত্র দল (এলডিপি), নাগরিক ছাত্র ঐক্য, জাগপা ছাত্রলীগ, ছাত্র ফোরাম (গণফোরাম, মন্টু), ভাসানী ছাত্র পরিষদ, জাতীয় ছাত্র সমাজ (কাজী জাফর), জাতীয় ছাত্র সমাজ (বিজেপি-পার্থ), জাগপা ছাত্রলীগ (খন্দকার লুৎফর), ছাত্র জমিয়ত বাংলাদেশ, বিপ্লবী ছাত্র সংহতি এবং রাষ্ট্র সংস্কার আন্দোলন।

সাঈফ মাহমুদ জুয়েল বলেন, ‘ভোটাধিকার, সন্ত্রাস-দখলদারিমুক্ত নিরাপদ ক্যাম্পাস, সর্বজনীন শিক্ষা ও গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠায় ৯ দফার ভিত্তিতে বৃহত্তর ছাত্র আন্দোলন গড়ে তুলতে ক্রিয়াশীল গণতান্ত্রিক ছাত্র সংগঠন সম্মিলিতভাবে ফ্যাসিবাদ বিরোধী ছাত্রঐক্যের নাম আমি ঘোষণা করছি।’

দেশের ১৮ কোটি মানুষ যারা অধিকার বঞ্চিত, তাদের একটি ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম উল্লেখ করে তিনি আরও বলেন, ভোটাধিকার বঞ্চিত সকল মানুষ এই ফ্যাসিবাদ বিরোধী ঐক্যে অংশগ্রহণ করে একটি স্বনির্ভর, সমৃদ্ধশালী, গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে উঠবে, সেই বাংলাদেশের প্রত্যাশায় আগামীদিনের রাজপথের সংগ্রামে সকলকে অংশ নেওয়ার জন্য আমি আহ্বান জানাচ্ছি।’

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ