• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:১০ অপরাহ্ন

৮০ কোটির সিনেমা, ৮ দিনে কালেকশন ৩৩৫ কোটি

স্বাধীন ভোর ডেস্ক / ৯০ বার দেখা হয়েছে
প্রকাশের সময় শনিবার, ১৯ আগস্ট, ২০২৩

সিনেমাটির নির্মাণে ব্যয় হয়েছিল ৬৫ কোটি রুপি। সঙ্গে যুক্ত হয়েছে ১৫ কোটি রুপির প্রচারণা ব্যয়। সবমিলিয়ে এর বাজেট ৮০ কোটি। কিন্তু মুক্তির মাত্র ৮ দিন পেরিয়েই এর কালেকশন ছাড়িয়ে গেছে ৩৩৫ কোটি রুপি! এমন অবিশ্বাস্য সাড়া জাগানো ছবিটির নাম ‘গাদার ২’।

সানি দেওল ও আমিশা প্যাটেল অভিনীত এই সিনেমা গত ১১ আগস্ট মুক্তি পায়। আগে থেকেই ছবিটি নিয়ে দর্শকের মাঝে আগ্রহ ছিল। কিন্তু সেই আগ্রহ যে এমন ঘূর্ণিঝড়ে রূপ নেবে, তা বিশ্লেষকরা পর্যন্ত কল্পনা করেননি। যার ফলে একের পর এক রেকর্ড তৈরি করে এগিয়ে যাচ্ছে ছবিটি।
অবশ্য ‘গাদার ২’র যত আয়, ভারতেই। আন্তর্জাতিক বাজারে ছবিটির আয় অ্যাভারেজ। আট দিনে ভারতের বাইরে টিকিট বিক্রি হয়েছে ৩৩ কোটি রুপির। ফলে বিশ্বব্যাপী ছবিটির কালেকশন দাঁড়িয়েছে ৩৬৮ কোটি রুপি।সিনেমা ও বাণিজ্য বিশ্লেষক সুমিত কাদেল বলেন, “ওএমজি ২’ সিনেমার সঙ্গে ক্ল্যাশ সত্ত্বেও ‘গাদার ২’ যে আয় করছে, তা অবিশ্বাস্য। এটি ৫০০ কোটির গণ্ডিও ছাড়িয়ে যেতে পারে। বাজেট কম হওয়ার সুবাদে এটি বলিউডের গত দুই দশকের সবচেয়ে বড় হিট সিনেমা।”২০০১ সালে মুক্তি পাওয়া ‘গাদার’র সিক্যুয়েল এটি। ওই সিনেমা ভারতে সর্বোচ্চ ফুটফলসের (দর্শক সংখ্যা) রেকর্ড গড়েছিল। এবার দ্বিতীয় কিস্তিও যেন সেই পথে ছুটছে। ‘গাদার ২’ নির্মাণ করেছেন অনিল শর্মা। এতে সানি-আমিশার সঙ্গে আরও আছেন উৎকর্ষ শর্মা, মনীশ ওয়াধওয়া, সিমরাত কৌর প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে জি স্টুডিওজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ