• শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে হিমালয়ের চূড়া থেকে সমতলে নামিয়ে আনা হয়েছিল : নৌপরিবহন প্রতিমন্ত্রী

স্বাধীন ভোর ডেস্ক / ২৮ বার দেখা হয়েছে
প্রকাশের সময় শনিবার, ১৯ আগস্ট, ২০২৩

 নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধুকে যদি হত্যা না করা হতো তাহলে বাংলাদেশ অনেক আগেই সোনার বাংলায় রুপান্তরিত হতো।
আজ  জেলার বোচাগঞ্জে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে নবনির্মত চাপাইতোর উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধন ও সুধী  সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, “কিউবার নেতা  ফিদেল ক্যাস্ট্রে বলেছিলেন, আমি হিমালয় দেখিনি, আমি বঙ্গবন্ধু শেখ মুজিবকে দেখেছি। আমার হিমালয় দেখা হয়ে গেছে। এই ছিল বঙ্গবন্ধুর উচ্চতা।”
তিনি বলেন,  যে দেশের মানুষের খাদ্যের অভাব ছিল, যে দেশের মানুষের পরনে কাপড় ছিলনা, যে দেশের মানুষের বাসস্থান ছিলনা, শিক্ষা ছিলনা, চিকিৎসা ছিল না, এমন একটি দরিদ্র পীড়িত দেশের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিব হিমালয়ের সমান ব্যক্তিত্বের অধিকারী ছিলেন।
প্রতিমন্ত্রী বলেন, সেই বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট সপরিবারে হত্যা করার মধ্যে দিয়ে  বাংলাদেশকে হিমালয়ের চূড়া থেকে একেবারে সমতলে নামিয়ে আনা হয়েছিল। মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হয়েছিল। একটি হত্যাকান্ড বাংলাদেশকে অনেক দূর পিছিয়ে দিয়েছে।
চাপাইতোর উচ্চ বিদ্যালয়ের মাঠে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জাফরুল্লাহর সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউএনও মো. ডালিম সরকার, সেতাবগঞ্জ পৌর মেয়র মো. আসলাম, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর দিনাজপুরের নির্বাহী প্রকৌমলী এস.এম শাহিনুর ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান হাবিব, উপজেলা আওয়ামী লীগের  সহ-সভাপতি নইম উদ্দীন শাহ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাসুদার রহমান ও  ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ