• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন

সোহরাওয়ার্দী উদ্যানেও সমাবেশের অনুমতি পায়নি জামায়াত

স্বাধীন ভোর ডেস্ক / ৩৬ বার দেখা হয়েছে
প্রকাশের সময় বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩

আগামীকাল শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জামায়াতে ইসলামীর ডাকা সমাবেশ কর্মসূচিতে অনুমতি দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

এদিকে গত ১ আগস্ট বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে সমাবেশের ঘোষণা দিয়েছিল জামায়াতে ইসলামী। কিন্তু ডিএমপির পক্ষ থেকে অনুমতি না পাওয়ায় শুক্রবার (৪ আগস্ট) সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের সিদ্ধান্ত দেয় দলটি। এজন্য জোর প্রস্তুতিও চালাচ্ছিল দলটি।

এ প্রসঙ্গে ডিএমপি কমিশনার বলেন, জামায়াতে ইসলামীকে কাল (শুক্রবার) সমাবেশ করার অনুমতি দেওয়া হচ্ছে না।

এর আগে গত ১ আগস্ট (মঙ্গলবার) ডিএমপি কার্যালয়ে পুলিশ কমিশনার বরাবর একটি আবেদন জমা দেয় জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী (উত্তর ও দক্ষিণ)। আবেদনপত্রে আগামীকাল ৪ আগস্ট সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর ২টা ৩০মিনিটে সমাবেশ পালনে সহযোগিতা চাওয়া হয়।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রাজ্জাকের নেতৃত্বে জামায়াতের ৭ সদস্যের একটি প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে গিয়ে এ আবেদন জমা দেন। সেসময় অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক বলেন, জামায়াতের আশা- নতুন তারিখ ও নতুন স্থানে সার্বিক সহযোগিতা পাবেন তারা। তবে সহযোগিতা না পেলে দলীয় ফোরামে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

অপরদিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশকে ঘিরে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণ জামায়াত। সমাবেশ সফল করতে দুই মহানগরীর নেতাকর্মীরা দফায় দফায় বৈঠক করছে। জনসাধারণের অংশগ্রহণ বাড়াতে বিতরণ করা হয়েছে কয়েক লাখ প্রচারপত্র। গঠন করা হয়েছে সমাবেশ বাস্তবায়নের উপ-কমিটি, সমন্বয় কমিটি ও অন্যান্য প্রয়োজনীয় কমিটি।

কেয়ারটেকার সরকার পুনর্বহাল, আলেম ওলামা ও জামায়াত আমীরের মুক্তি এবং সরকারের পদত্যাগের তিন দফা দাবিতে এ সমাবেশ কর্মসূচির ঘোষণা দেয় দলটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ