• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন

জাতীয়করণে কত টাকা দরকার? যাচাই করছে কমিটি

স্বাধীন ভোর ডেস্ক / ১৪৮ বার দেখা হয়েছে
প্রকাশের সময় বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের দাবির পরিপ্রেক্ষিতে দুটি কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। এ দুই কমিটি জাতীয়করণের যৌক্তিকতা, শিক্ষায় বিদ্যমান বিভিন্ন ক্যাটাগরির শিক্ষক-কর্মকর্তাদের মধ্যে সমন্বয় ও কার্যকর নীতিমালা প্রণয়নের সুপারিশমালা তৈরি করবে। একইসঙ্গে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের বিষয়ে সম্ভাব্য আর্থিক ব্যয়ের বিষয়টি যাচাই করে মন্ত্রণালয়ে জমা দেবে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) গাজীপুরের রাজেন্দ্রপুরে ব্র্যাক সিডিএমে এ সংক্রান্ত একটি কর্মশালা শুরু হয়েছে। কর্মশালার উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় দুটি কমিটি গঠন করেছে। কমিটির কার্যপরিধি নির্ধারণ করতে ২৭-২৮ জুলাই দুই দিনব্যাপী একটি আবাসিক কর্মশালার আয়োজন করা হয়েছে। কর্মশালায় অংশগ্রহণকারীরা জাতীয়করণের সার্বিক বিষয় নিয়ে একটি প্রতিবেদন মন্ত্রণালয়ে জমা দেবে।

কর্মশালায় বিভিন্ন শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষা মন্ত্রণালয়ের দুই বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের প্রতিনিধি এবং কারিগরি শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ