• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

আন্তর্জাতিক দাবায় বাবা-ছেলের ভিন্ন লড়াই

স্বাধীন ভোর ডেস্ক / ১১৩ বার দেখা হয়েছে
প্রকাশের সময় শুক্রবার, ২১ জুলাই, ২০২৩

গ্রিসের পেলিওচোরা শহরে চলছে ১৬তম পেলিওচোরা আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতা। সেখানে তৃতীয় রাউন্ড শেষে বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ৩ খেলায় আড়াই পয়েন্ট নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। তার ছেলে ফিদে মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া ৩ খেলায় পেয়েছেন দেড় পয়েন্ট।

দ্বিতীয় রাউন্ডের খেলায় গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান গ্রিসের ফিদে মাস্টার গেজিস এফসটাথিওসকে এবং ফিদে মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া গ্রিসের ট্রাগোউদারা নিকোলাইসকে পরাজিত করেন। তৃতীয় রাউন্ডের খেলায় গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান গ্রিসের ফিদে মাস্টার মার্কিডিস কন্সটানসন্সের সঙ্গে এবং গ্রিসের ডেলিজিয়ানিস ক্রিসটোসের সাথে ড্র করেন ফিদে মাস্টার তাহসিন।

এর আগে অনুষ্ঠিত প্রথম রাউন্ডের খেলায় গ্র্যান্ডমাস্টার জিয়া গ্রিসের গিয়োরগিয়াডিস এনাসটাসিওসকে পরাজিত করেন এবং ফিদে মাস্টার তাহসিন গ্রিসের জামিত কাইরিয়োকোসের কাছে হেরে যান।

২৬টি দেশের ১২ জন গ্র্যান্ডমাস্টার, ৫ জন আন্তর্জাতিক মাস্টার ও ২ জন মহিলা আন্তর্জাতিক মাস্টারসহ ১৫০ জন খেলোয়াড় এ ইভেন্টে অংশগ্রহণ করছেন। গ্রিসে জিয়া ও তার ছেলে তিনটি টুর্নামেন্টে অংশ নেবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ