• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৩ অপরাহ্ন

এক দিনেই সড়কে গেল ১৯ প্রাণ

স্বাধীন ভোর ডেস্ক / ১২৫ বার দেখা হয়েছে
প্রকাশের সময় শনিবার, ৮ জুলাই, ২০২৩

দেশের চার জেলায় সড়ক দুর্ঘটনায় ১৯ জন নিহত হয়েছেন।

সরকারি ছুটির দিন শুক্রবার ভোর থেকে রাত পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

 

যশোর

যশোরে বাসের ধাক্কায় একটি ইজিবাইকের সাত আরোহী নিহত হয়েছেন।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সদর উপজেলার লেবুতলা এলাকায় যশোর-মাগুরা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একই পরিবারের তিনজন রয়েছেন। তাদের বাড়ি যশোর সদরের সুলতানপুর গ্রামে। অন্যজন ইজিবাইক চালক। বাকিদের পরিচয় জানা যায়নি।

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা মরদেহ উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছেন।

নিহতরা হলেন, ইজিবাইক চালক যশোর সদরের সুলতানপুরের সাইফুলের ছেলে ২৭ বছরের ইমরান হোসেন, বাঘারপাড়ার যাদবপুরের হেলালের জমজ দুই ছেলে দুই বছর বয়সী হোসেন ও হোসাইন, তার মেয়ে ৭ বছরের খাদিজা, একই গ্রামের বাবুল মুন্সির স্ত্রী ৩০ বছরের ফাহিমা খাতুন এবং অন্যদুইজন অজ্ঞাত।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, লেবুতলায় সড়ক দুর্ঘটনায় ইজিবাইক চালকসহ সাতজন নিহত হয়েছে বলে এখন পর্যন্ত জানতে পেরেছি।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আসিফ মোহাম্মদ আলী হাসান বলেন, সড়ক দুর্ঘটনায় নিহতদের মরদেহ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

 

সিলেট

সিলেট-তামাবিল সড়কের দরবস্ত এলাকায় বাস ও ব্যাটারিচালিত রিকশার (টমটম) সংঘর্ষে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হয়েছেন।

রাত ১০টার দিকে জৈন্তাপুর উপজেলার দরবস্তের পল্লীবিদ্যুৎ-এর সামনে এ দুর্ঘটনা ঘটে। এতে আরও কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে।

পুলিশ জানিয়েছে, বাসটি সিলেট থেকে জাফলং যাচ্ছিল। বিপরীতমুখী টমটমের সঙ্গে এর সংঘর্ষ। টমটমে ৭ যাত্রী ছিলেন।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস দল ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে। রাত ১১টায় এ রিপোর্ট লেখার সময় উদ্ধার কাজ চলছিল।

নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন দরবস্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাহারুল আলম বাহার। তবে নিহতদের নাম জানাতে পারেননি তিনি।

সিলেট জেলা পুলিশের মিডিয়া কর্মকর্তা শ্যামল বনিক বলেন, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালাচ্ছে। পাঁচজন নিহতের খবর পেয়েছি।

 

টাঙ্গাইল

টাঙ্গাইলে পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন। এ আহত হয়েছে আরও ১২জন।

শুক্রবার বিকেলে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের রাবনায় এলাকায় কাভার্ড ভ্যান ও পিকআপের সংঘর্ষে তিনজন এবং বঙ্গবন্ধু সেতু এলাকায় সড়কে এক নারী ও এক শিশু নিহত হয়েছেন।

নিহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার হযরত আলীর ছেলে ৪০ বছরের শাহ আলম, সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার গোয়াকড়া গ্রামের হামিদ মিয়ার ছেলে ৩৫ বছরের শাহান শাহ এবং ৪৫ বছরের নুরজাহান। এরা সবাই পিকআপ ভ্যানের যাত্রী ছিলেন।

এ ছাড়াও বাসাইলে মোটরসাইকেলের চাপায় নিহত শিশু ৩ বছরের ফারজানা ফুলকী ইউনিয়নের নেদার পশ্চিম পাড়া গ্রামের বাদলের মেয়ে। অন্যজনের পরিচয় পাওয়া যায়নি।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের পুলিশ বক্সের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আতিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

 

বগুড়া

আম পরিবহনের সময় বগুড়ার দুই উপজেলায় পৃথক দুর্ঘটনায় চালকসহ দুইজনের প্রাণহানি ঘটেছে।

এর মধ্যে একটি গাড়ি দিনাজপুর আন্যটি নওগাঁ থেকে আম নিয়ে ঢাকায় যাচ্ছিল। শুক্রবার ভোরে বগুড়া সদরে ও শেরপুর উপজেলায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতদের একজন হলেন দিনাজপুর সদর উপজেলার সৈয়দ আলীর ছেলে ২৩ বছরের মাহমুদুল হাসান। তিনি ঢাকার একটি আমের আড়তে ব্যবস্থাপক হিসেবে কাজ করতেন। অন্যজন পিকআপ চালক নওগাঁর মহাদেবপুর উপজেলার এনায়েতপুর গ্রামের ২০ বছরের পিন্টু পাহান।

পুলিশ জানায়, সদরের নিশ্চিন্তপুর এলাকার ঢাকা-রংপুর মহাসড়কের নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগে আমবাহী পিকআপের। এতে মাহমুদুল হাসান গুরুতর হন। পরে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাহমুদ দিনাজপুর থেকে আম ঢাকায় নিয়ে যাচ্ছিলেন। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই চালক পিকআপ নিয়ে পালিয়ে যান।

পুলিশ সূত্র আরও জানায়, একই দিন ভোরে নওগাঁ থেকে আম নিয়ে একটি পিকআপ ঢাকা যাচ্ছিল। পথে শেরপুর উপজেলার কলেজরোড এলাকায় মহাসড়কে কাভার্ডভ্যানের সঙ্গে পিকআপটির মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই পিন্টু মারা যান। পিন্টুর মরদেহ উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।

সদর উপজেলার দুর্ঘটনার বিষয়ে ছিলিমপুর মেডিক্যাল ফাঁড়ির টিএএসআই লালন হোসেন জানান, ভোর সোয়া চারটার দিকে মাহমুদকে হাসপাতালে আনা হয়। তার মরদেহ হাসপাতালের মর্গে আছে।

শেরপুর হাইওয়ে পুলিশ ক্যাম্পের ওসি আব্দুল ওয়াদুদ বলেন, দুর্ঘটনাকবলিত যানবাহন দুটি জব্দ করা হয়েছে। তবে চালক-হেলপার পালিয়ে গেছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ