• শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন

বেয়ারস্টোর বিতর্কিত আউটে চুপ থাকলেন না দুই প্রধানমন্ত্রীও!

স্বাধীন ভোর ডেস্ক / ৭১ বার দেখা হয়েছে
প্রকাশের সময় মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩

ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টের শেষ দিনে জনি বেয়ারস্টোকে বিতর্কিত স্টাম্পিং করে অ্যাশেজে আগুন জ্বালিয়েছে অস্ট্রেলিয়া। এই ইস্যু নিয়ে সরগরম দুই দেশের ক্রিকেট পাড়া। কেউ বলছে নিয়ম মেনেই ইংলিশ ব্যাটারকে করা হয়েছে আউট। আবার কারও মতে, এটি ক্রিকেটীয় চেতনাবিরোধী। এবার এনিয়ে আলোচনায় যুক্ত হয়েছেন যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীও।

ম্যাচটি হেরে যাওয়ার পর ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক তার দলের অধিনায়ক বেন স্টোকসের সঙ্গে সুর মিলিয়ে বলেন, ‘অস্ট্রেলিয়ার মতো করে আমরা কখনও খেলায় জিততে চাইতাম না। এটা ক্রিকেটীয় চেতনার বিরোধী।’

‘শত্রু শিবিরের’ প্রধানমন্ত্রীর এই বক্তব্যে চুপ করে থাকলে কি চলে! মুখ খুলেছেন অস্ট্রেরিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানেসে। তিনি ছেলে ও মেয়েদের ক্রিকেট দলকে পূর্ণ সমর্থন জানিয়েছেন, যারা যুক্তরাজ্য সফরে প্রথম দুটি ম্যাচেই সফল।

অস্ট্রেলিয়ার সরকার প্রধান টুইট করেছেন, ‘আমি আমাদের ছেলে ও মেয়েদের ক্রিকেট দলকে নিয়ে গর্বিত, যারা ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুটি অ্যাশেজ ম্যাচই জিতেছে। সেই পুরো অজি, যারা সবসময় জেতে। অ্যালিসা হিলি, প্যাট কামিন্স ও তাদের দলের পাশে সবসময় অস্ট্রেলিয়া আছে। বিজয়ীর বেশে তাদের স্বাগত জানাতে অধীর অপেক্ষায় আছি।’

ঘটনা ঘটে ক্যামেরন গ্রিনের ওভারের শেষ বলে। বেয়ারস্টো তার বল ছেড়ে দিয়েই ক্রিজের বাইরে চলে যান। বল ডেড হয়ে গেছে ভেবেই এ কাজটি করেন তিনি। কিন্তু ক্যারি বল ধরেই স্টাম্প তাক করে ছুড়ে দেন। স্টাম্প ভেঙে যায়। অস্ট্রেলিয়া আউটের আবেদন জানালে থার্ড আম্পায়ার বেয়ারস্টোকে প্যাভিলিয়নে ফেরার সিদ্ধান্ত জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ