• শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন

নর্থ সাউথ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান হলেন জাভেদ মুনির

স্বাধীন ভোর ডেস্ক / ৮১ বার দেখা হয়েছে
প্রকাশের সময় মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩

নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) বোর্ড অব ট্রাস্টিজের  নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাভেদ মুনির আহমেদ।  শনিবার (১ জুলাই) তিনি এই দায়িত্ব গ্রহণ করেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে ১৯৯২ সালে নর্থ সাউথ ইউনিভার্সিটি প্রতিষ্ঠাকালে এনএসইউর হয়ে কাজ শুরু করেন জাভেদ মুনির আহমেদ। বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি।

জাভেদ মুনির আহমেদ যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের সফটওয়্যার ডেভেলপমেন্ট সার্ভিসের আউটসোর্সিং কোম্পানি অ্যাপ্রোসফট কনসাল্টিং অ্যান্ড ট্রেনিং করপোরেশন লিমিটেডের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক। আইটি শিল্পে তার দীর্ঘ ৩৫ বছরেরও বেশি সময় কাজ করার অভিজ্ঞতা রয়েছে।

তিনি ব্রাউন ইউনিভার্সিটি থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জনের পর ১৯৯০ সালে মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক সফটওয়্যার শিল্পে প্রকৌশলী হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০০৬ সালে তিনি অ্যাপ্রোসফটের বাংলাদেশ অফিস প্রতিষ্ঠা করেন।

তিনি ২৫ বছরেরও বেশি সময় ধরে মার্কিন যুক্তরাষ্ট্রে ফেডারেল নিয়ন্ত্রিত অলাভজনক সংস্থার বোর্ডে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের গ্লোবাল ফিউচার কাউন্সিল অন এডুকেশন অ্যান্ড স্কিলসের সদস্য হিসেবেও যুক্ত আছেন।

চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ায় জাভেদ মুনির আহমেদকে শুভেচ্ছা জানান এনএসইউর উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। জাভেদ মুনির আহমেদের নেতৃত্বে এনএসইউ সাফল্য অর্জন করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ