• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন

ব্রিটেনে ১০ বছরের বিজনেস ভিজিটর ভিসার সুযোগ

স্বাধীন ভোর ডেস্ক / ১০৮ বার দেখা হয়েছে
প্রকাশের সময় বুধবার, ২৮ জুন, ২০২৩

‌ব্রিটে‌নে বিজ‌নেস ভি‌জিটর ভিসার নিয়ম অন্যান্য কাজের ভিসার শ‌র্তের তুলনায় সহজ। আইনজীবীরা বলেছেন, সাধারণত ব্যবসায়িক কাজে ভ্রমণকারী কর্মচারী এবং তাদের নিয়োগকর্তারা এ ভিসা পছন্দ করেন কারণ এর আবেদন প্রক্রিয়া কম ক‌ঠিন ও ঝ‌ক্কিমুক্ত।

ভিসাটি স্ট্যান্ডার্ড ভিজিটর রুটের একটি উপ-শ্রেণি।

ব্যবসায়িক ভিজিটর ভিসার জন্য আপনার আবেদন যদি সফল হয়- এটি ২, ৫ বা দশ বছরের জন্য মঞ্জুর করা হবে, যদিও আপনি একবারে শুধু ছয় মাস পর্যন্ত ইউকে যেতে পারবেন। আপনি যদি একাডেমিক গবেষণার জন্য যুক্তরাজ্যে আসেন তবে আপনি আরও বেশি সময় থাকতে পারবেন। ভিসার শ‌র্তে একজন বিজ‌নেস ভি‌জিটর কনফারেন্স, সেমিনার, সাক্ষাৎকার, পরামর্শ, সমস্যা সমাধান, প্রশিক্ষণ প্রদান; এবং দক্ষতা এবং জ্ঞান ভাগ করে নেওয়া, পণ্য উৎপাদন এবং সরবরাহ, অনুবাদক বা দোভাষী, ব্যক্তিগত সহকারী এবং দেহরক্ষী, ট্যুর গ্রুপের গাইড, সাংবাদিক, শিল্পী, সঙ্গীতশিল্পী, বাজার গবেষক এবং গাড়িচালক হিসে‌বে কাজ করতে পারবেন।

যুক্তিসঙ্গত সম্পর্ক ছাড়া ভ্রমণ এবং জীবিকা নির্বাহের খরচ, ব্রিটেনে করা তাদের কোনও কাজের জন্য সেখানকার উৎস থেকে কোনও অর্থগ্রহণ কর‌তে পার‌বেন না।

আবেদনকারীকে অবশ্যই সফরের সময়কালের জন্য আর্থিকভাবে নিজেকে চালিয়ে নিতে সক্ষম হতে হবে এবং যুক্তরা‌জ্যের একটি বৈধ কোম্পানির কাছ থেকে আইনি প্রক্রিয়ার শর্ত মানা আমন্ত্রণপত্র থাকতে হবে।

লন্ডনের চ‌্যা‌ন্সেরি সলি‌সি‌টিরর্সের কর্ণধার ব্যারিস্টার ইকবাল হো‌সেন মঙ্গলবার বলেন, এ ভিসার সুযোগ পাওয়ার জন্য একজন প্রকৃত ব‌্যবসায়িক ভি‌জিটর হিসেবে আবেদনকারীর যথাযথতা এবং বিশ্বাসযোগ্যতাই প্রধান প্রয়োজন। একজন ভিজিটর হিসেবে আপনি অবশ্যই ইউকে সোর্স থেকে পেমেন্ট পাবেন না। এই নিয়মের খুব কম ব্যতিক্রম র‌য়ে‌ছে এ ভিসার শ‌র্তে। এ ভিজিট ভিসার নিয়ম অনুযায়ী বিভিন্ন কার্যক্রমে জড়াতে পার‌বেন না। ব্যবসায়িক ভিজিটর‌দের তাদের ভিসার শর্ত লঙ্ঘন এড়াতে এগুলো সম্পর্কে সচেতন হতে হবে৷ ব্যবসায়িক দর্শকদের যুক্তরাজ্যে কোনও সংস্থা বা ব্যবসায়ের জন্য কাজ করার, স্বনিযুক্ত ব্যক্তি হিসাবে একটি ব্যবসা প্রতিষ্ঠা বা পরিচালনা করার, একটি কাজের স্থান নির্ধারণ বা ইন্টার্নশিপ, সরাসরি জনসাধারণের কাছে বিক্রি এবং পণ্য ও পরিষেবা সরবরাহ করতে পারবেন না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ