• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন

সকাল থেকে ১৮টি ট্রেন কমলাপুর ছেড়ে গেছে

স্বাধীন ভোর ডেস্ক / ১৫২ বার দেখা হয়েছে
প্রকাশের সময় রবিবার, ২৫ জুন, ২০২৩

ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার জানিয়েছেন, সকাল থেকে ১৮টি ট্রেন ঢাকার কমলাপুর স্টেশন ছেড়ে গেছে। সবগুলো ট্রেনেই শতভাগ টিকিট বিক্রি হয়েছে। যথা সময়েই প্রায় সবগুলো ট্রেন ছেড়ে গেছে। সারাদিনে ৪০টি আন্তঃনগর, ৬টি মেইল ও ৮টি কমিউটার ট্রেন ঢাকা থেকে ছেড়ে যাবে। এছাড়া ক্যান্টনমেন্ট স্টেশন থেকে ২ জোড়া ট্রেন চলাচল করছে। সোমবার ঢাকা স্টেশন থেকে ঢাকা দেওয়ানগঞ্জের উদ্দেশে আরও একটি ঈদের স্পেশাল ট্রেন চলাচল করবে।

রোববার (২৫ জুন) সকালে স্টেশন ব্যবস্থাপকের নিজ কার্যালয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান। মাসুদ সারওয়ার বলেন, ট্রেনের টিকিট ছাড়া কাউকে স্টেশনে ঢুকতে দেওয়া হবে না। ঈদে যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। যেসব যাত্রী অনলাইনে টিকিট কেটেছেন তাদেরকে টিকিট দেখে স্টেশনে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। টিকিট ছাড়া কাউকে স্টেশনে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, অনলাইনে শতভাগ টিকিট বিক্রি হয়েছে আগেই। আর ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট কাউন্টার থেকে কাটতে পারছেন যাত্রীরা। যেসব যাত্রী টিকিট কাটতে পারছেন তাদেরকেই স্টেশনে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

ঈদের স্পেশাল ট্রেনের বিষয়ে তিনি বলেন, গতকাল থেকে দুটি স্পেশাল ট্রেন চলাচল করছে। ঢাকা-লালমনি ও ঢাকা-পঞ্চগড় স্পেশাল ট্রেন দুটি ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন থেকে চলাচল করছে। ট্রেনে ঢাকা থেকে প্রতিদিন প্রায় ১ লাখ যাত্রী ঈদে বাড়ি যেতে পারবে। ঢাকা স্টেশন ও বিমানবন্দর স্টেশন থেকে এসব যাত্রী যারা টিকিট কেটেছেন তারা ট্রেনে যাতায়াত করতে পারবেন।

কয়েকটি ট্রেনের বিলম্ব হওয়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ট্রেনের শিডিউল বিপর্যয় বলতে যেটা বোঝায় এমনটি কিন্তু হয়নি। আধা ঘণ্টা কিংবা এক ঘণ্টা বিলম্ব হওয়াকে শিডিউল বিপর্যয় বলা যাবে না। ট্রেনগুলো আসা যাওয়ার জন্য দুই একটি ট্রেন আধা ঘণ্টা বা এক ঘণ্টা দেরি হতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ