• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন

“তিন বিঘা করিডর এক্সপ্রেস” চালুর দাবীতে লালমনিরহাটে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

স্বাধীন ভোর ডেস্ক / ৩৪৭ বার দেখা হয়েছে
প্রকাশের সময় সোমবার, ২৯ মে, ২০২৩

মোঃ আব্দুল মতিন সরকার
লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাট জেলার সর্বশেষ উপজেলা পাটগ্রাম, এই পাটগ্রাম। উপজেলাধীন বুড়িমারী বাংলাদেশের একটি প্রসিদ্ধ স্থলবন্দর। লালমনিরহাটের বুড়িমারী থেকে রাজধানী ঢাকা পর্যন্ত সরাসরি আন্তঃনগর ট্রেন “তিন বিঘা করিডর এক্সপ্রেস” চালুর দাবীতে রবিবার বেলা এগারটায় লালমনিরহাট রেলওয়ে ডিভিশনাল অফিস ও রেলওয়ে স্টেশনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন ও স্মারকলিপি পেশ করেছে “লালমনিরহাট জেলা সমিতি ঢাকা”
উল্লেখ্য যে- ২০১১ সালে ১৯ অক্টোবর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লালমনিরহাট সফরে আসেন। সফরের মূল উর্দ্দেশ্য ছিলো বহুল আলোচিত আঙ্গোরপোতা ও দহগ্রাম ছিটমহল ট্রেজেটি সমাধানের সফলতা পরবর্তী জনসভা করা। তারই প্রেক্ষিতে ১৯ অক্টোবর দহগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত জনসভায় প্রধানমন্ত্রী বুড়িমারী থেকে ঢাকা রুটে আন্তঃনগর ট্রেন চালুর প্রতিশ্রুতি দিয়েছিলেন।
কিন্ত দীর্ঘ ১১ বছর পেরিয়ে গেলেও আজও সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় পাটগ্রাম সহ হাতীবান্ধা, কালীগঞ্জ, আদিতমারী উপজেলার কয়েক লক্ষ জনগন চরমভাবে হতাশ। আজও চালু হয়নি তাদের বহুল প্রত্যাশিত আন্তঃনগর ট্রেনটি। এদিকে স্থানীয়দের বরাতে জানা যায় যে, বুড়িমারী স্থলবন্দরে ইমিগ্রেশন চালু থাকায় ও পাশ্ববর্তী দেশ ভারত, নেপাল, ভুটান এমনকি চীন থেকেও বাংলাদেশে আসা সহজ হওয়ায়, প্রতিদিন শতাধিক দেশি বিদেশি নাগরিক এই বন্দর ব্যবহার করে যাতায়াত করে থাকে। এছাড়াও ভৌগলিক কারনে এই জেলার অপর চারটি উপজেলা যথাক্রমে পাটগ্রাম, হাতীবান্ধা, কালীগঞ্জ ও আদিতমারী একই রুটে অবস্থিত, এবং উপজেলা গুলোর কয়েক লক্ষ জনগনের অন্যতম যাতায়াতের মাধ্যম হলো রেলওয়ে, কিন্তু দুঃভাগ্যবশত বুড়িমারী হতে ঢাকা পর্যন্ত সরাসরি ট্রেন চালু না থাকায় উক্ত উপজেলাধীন জগগনকে ট্রেনে ঢাকা যেতে হলে চরম দূর্ভোগ পোহাতে হয়। তাই এই সকল উপজেলা বাসীর দীর্ঘদিনের প্রানের দাবী, মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের মাধ্যমে বুড়িমারী থেকে ঢাকা “তিন বিঘা করিডর এক্সপ্রেস” আন্তঃনগর ট্রেন চালু করে দেয়া হোক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ