• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন

বরগুনার পাথরঘাটার বিএনপি নেতা হারুন গ্রেপ্তার

স্বাধীন ভোর ডেস্ক / ৪৯ বার দেখা হয়েছে
প্রকাশের সময় শুক্রবার, ২৬ মে, ২০২৩

মোঃ সরোয়ার, জেলা প্রতিনিধি:-  বরগুনা
বরগুনা জেলার পাথরঘাটা উপজেলায় বিএনপির যুগ্ম আহ্বায়ক ও চরদুয়ানী ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য হারুন অর রশিদ হাওলাদারকে আটক করেছে পাথরঘাটা থানা পুলিশ। বৃহস্পতিবার (২৫ মে) দিবাগত গত রাত ১টার দিকে তাকে বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে।
শুক্রবার (২৬ মে) বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহ আলম হাওলাদার।
জানাগেছে, বরগুনা-২ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মনি ১৭ বছর পর নিজ এলাকা পাথরঘাটায় প্রবেশের সময় গত বছরের ৪ সেপ্টেম্বর পাথরঘাটার সিঅ্যান্ডবি এলাকায় আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষের রনক্ষেত্র তৈরি হয়। এ ঘটনায় পাথরঘাটা উপজেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৯৯ জনকে নামিয় ও আড়াইশ থেকে তিনশনকে অজ্ঞাত আসামী করে পাথরঘাটা থানায় মামলা হয়। এ মামলায় তাকে আসামি দেখিয়ে চরদুয়ানী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।
এদিকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে তার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক। তিনি জানান আজ শুক্রবার বরগুনায় জেলা বিএনপির সমাবেশ থাকায় বিএনপির নেতাকর্মীদের হয়রানি করছে পুলিশ। বাড়িতে বাড়িতে গিয়ে তল্লাশি চালিয়ে আতঙ্ক ছড়িয়ে জেলা সমাবেশে যেতে নিষেধ করেছে তারা। এছাড়াও শুক্রবার সকালে থেকে পাথরঘাটা, আমতলী, ফুলঝুড়ি, বগিসহ বিভিন্ন খেয়াঘাট ও ফেরিঘাট এলাকায় পুলিশ মোতায়েন করে যারা জেলা বিএনপির সমাবেশ যাচ্ছে তাদের তালিকা তৈরি করেছে পুলিশ। এবং বিভিন্ন যায়গায় খেয়াপারাপার ও গাড়ি চলাচল বন্ধ করে দিয়েছে।
এ ব্যাপারে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহ আলম হাওলাদার জানান, শহরের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও কাউকে পুলিশের পক্ষ থেকে হয়রানি করা হচ্ছে না। তবে বিভিন্ন মামলায় আসামিদের ধরতে অভিযান চলমান আছে। আর হারুন অর রশিদ হাওলাদারকে মামলায় তদন্ত প্রাপ্ত আসামি হওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ